Media News 99

This the Best Media News Update Site In World

অ্যাপলকে টেক্কা দিতে গুগল আনছে নিজস্ব স্মার্টফোন !

সার্চ জায়ান্ট আনতে যাচ্ছে এবার নিজস্ব ব্র্যান্ডের হ্র্যান্ডসেট সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোনের বাজারে অ্যাপলের একচেটিয়া ব্যবসাকে লক্ষ্যে নিয়ে। এ বছরের শেষ দিকে হ্যান্ডসেটটি বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে।

গুগল-ব্র্যান্ডের এই স্মার্টফোন উন্মুক্তের ব্যাপারে সার্চ জায়ান্ট মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকও করেছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুলো খবর প্রকাশ করেছে এমন সব তথ্য দিয়ে।

বিশেষত ইন্টারনেটে সফটওয়্যারের জন্য গুগল বিশ্বব্যাপী পরিচিত। এছাড়াও তথ্যপ্রযুক্তি অঙ্গনে বিশেষ অবদান রাখতে গত কয়েক বছরে ট্যাবলেট, ল্যাপটপ সহ বিভিন্ন ধরনের প্রযুক্তিপণ্য তৈরির মধ্য দিয়ে নিজস্ব হার্ডওয়্যার তৈরির পদক্ষেপ নেয় গুগল। সঙ্গে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমতো অব্যাহত রয়েছে।

বাজার বিশ্লেষকদের মতে, বিশ্বের ৮০ শতাংশ হ্যান্ডসেট চলে গুগল অপারেটিংয়ে।

এছাড়া এলজি, হুয়াওয়ের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে তৈরি হচ্ছে গুগল নেক্সাস ব্র্যান্ডের স্মার্টফোন।

গুগলের সিইও সুন্দর পিচাই বলেছেন যে, হার্ডওয়্যার কোম্পানিগুলোকে সঙ্গে নিয়ে কাজ করার পরিকল্পনা আছে আমাদের। এর ফলে মোবাইল ফোনের বাজার পরিচালনা যেমন সহজ হবে তেমনি গুগলের সেবাগুলোকে টিকিয়ে রাখা যাবে।

এরইমধ্যে টেক জায়ান্টের আগামী সংস্করণ আইফোন ৭‘র কিছু ছবি অনলাইনে ফাঁস হয় ।  প্রদর্শিত  ছবি অনুযায়ী আইফোন ৭  ও আইফোন ৭ প্লাসে যুক্ত ক্যামেরা পূর্বের তুলনায় বড় হবে।  ৪’৭ ইঞ্চির আইফোন ৭ মডেলের ক্যামেরায় হালনাগাদ সুবিধাও থাকবে।

আসছে সেপ্টেম্বরে আইফোনের নতুন সংস্করণটি বাজারে ছাড়ার প্রত্যাশা রয়েছে অ্যাপলের।

ফাঁস হওয়া এসব তথ্য ছাড়াও ওলেড প্রযুক্তির আইফোন ৮ নিয়েও কিছু উত্তেজনাপূর্ণ ইঙ্গিত রয়েছে। যেমন বলা হয়েছে এর ক্যামেরার উন্নয়ন ছাড়াও গঠন অবয়বের উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দেয়া হচ্ছে। আগামী বছরে আইফোন ৮ বাজারে আনতে পারে টেক জায়ান্ট।

Loading...
[X]

Related posts:

Updated: July 2, 2016 — 11:30 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Media News 99 © 2016 Frontier Theme